Use Googletalk And voip in mobile

আজকে আমার মোবাইলের জন্য গুগল টক ক্লায়েন্ট খুজতে খুজতে একটি অসাধারণ এ্যাপলিকেশন পেলাম এর নাম হচ্ছে talkonaut । এটি হচ্ছে একটি গুগলটক মোবাইল ক্লায়েন্ট । আপনি ইয়াহু এমএসএন এর জন্য মোবাইলের ক্ষেত্রে mig33 ব্যবহার করতে পারেন মোবাইল ব্রাউজার থেকে http://wap.mig33.com । তবে গুগলটক এর ক্ষেত্রে আমার কাছে বর্তমানে সেরা হচ্ছে talkonaut ।

পিসি থেকে ডাউনলোডের জন্য http://www.talkonaut.com/download.shtml

আর মোবাইলের ক্ষেত্রে get.talkonaut.com ।

মূলসাইট http://www.talkonaut.com/home.shtml

আমি ব্যবহার করে দেখেছি বিশ্বাস করুন অসাধারণ জিনিষ । তাদের ওয়েবসাইটের বক্তব্য অনুযায়ী এটি যেকোন J2ME সাপোর্টেড মোবাইলে ব্যবহার করা যাবে । আমি ব্যবহার করছি নোকিয়া ৩২৩০ এ । সবচেয়ে অসাধারণ যে ফিচার সেটি হল এর মাধ্যমে আপনি আপনার কন্টাক্টদের কল করতে পারবেন । প্রথমে আমি নিজেও বিশ্বাস করিনি । আমার দুটো গুগল আইডি আছে । একটা দিয়ে এই এ্যপলিকেশনে লগইন করলাম আরেকটা দিয়ে পিসিতে । এবার মোবাইলের talkonaut থেকে আমার কন্টাক্টে কল দিলামযেটা সাধারণত গুগল টক দিয়ে করা যায় । তার পর রিসিভ করলাম কল পিসির গুগলটক থেকে । আমি অবাক একদিকে মাইক্রোফোন দিয়ে কথা বলছি অন্যদিকে মোবাইলে শুনছি । সত্যিই চমৎকার । তারমানে মোবাইল থেকেই ব্যবহার করা যাবে ভিওআইপি তবে জিপিআরএস বা এজ কানেকশন থাকতে হবে । খরচ জিপিআরএস এরই আসবে । আর কলের ক্ষেত্রে তারা মনেহয় আইএম টু আইএম কল ফ্রি দিচ্ছে তবে ল্যন্ডফোনে কলের ক্ষেত্রে আপনাকে ব্যালেন্স ক্রেডিট কিনতে হবে আমি দেখলাম আমার ব্যালেন্স আছে USD 0.0200 । যাই হোক চমৎকার জিনিষ ।

powered by performancing firefox

2 comments

  1. Toufique · June 11, 2007

    অবাক ঘটনা, মোবাইলের talkonaut থেকে কন্টাক্টে কল দিলেন কী করে? একদিকে মাইক্রোফোন দিয়ে কথা বলছেন, অন্যদিকে মোবাইলে শুনছেন!!
    আমার Edge কানেকশন আছে। talkonautও ইনস্টল করেছি। কিন্তু chat করা গেলেও কল করার কোনো সুযোগ তো নেই। কল করতে গেলেই ডলার খুঁজছে! আপনার ভুল হল না তো!!

  2. VoIP for Bangladesh · October 20, 2009

    Faisal vai,

    Really nice findings. I will have to install it, check it out and try to write a review on this in VoIP Blog at http://voipforbangladesh.blogspot.com.

    If you have time, please don’t forget to visit my article on VoIP blog.

    Thanks
    Siraj

Leave a Reply

Fill in your details below or click an icon to log in:

WordPress.com Logo

You are commenting using your WordPress.com account. Log Out / Change )

Twitter picture

You are commenting using your Twitter account. Log Out / Change )

Facebook photo

You are commenting using your Facebook account. Log Out / Change )

Google+ photo

You are commenting using your Google+ account. Log Out / Change )

Connecting to %s